From the blog

WordPress সাইটে কিভাবে Landing Page তৈরী করবেন?

আপনি কি একটি কাস্টম ল্যান্ডিং পেজ তৈরী করতে চান? আপনার সাইট কি WordPress দিয়ে করা? তাহলে আজকের লেখাটি আপনার জন্য। ল্যান্ডিং পেজ হলো বিপননের জন্য ও লিড কালেক্ট করার জন্য সবচেয়ে দরকারী পেজ। ল্যান্ডিং পেজ হলো একটি ব্যবসার বিক্রয় বাড়ানো ও লিড কালেক্ট করার জন্য তৈরী করা হয় । সবচেয়ে বেশী ব্যবহার করা হয় পেইড Marketing, E mail marketing ও social media campaign করার জন্য ব্যবহার হয়। যে পেজের মাধ্যমে ব্যবহারকারী প্রথমে সাইটে আসে তাকে ল্যান্ডিং পেজ বলে।

Homepage ও Landing Page এর মধ্যে পার্থক্য কি?

Home Page হলো ওয়েব সাইটের ফ্রন্ট পেজ যা, ব্রাউজারে ডোমেইন নেম লিখে দিলে চলে আসে। অপরদিকে Landing Page হলো ওয়েব সাইটের স্বতন্ত্র পেজ যেখানে ভিজিটরকে পেইড অথবা থার্ড পাটির মাধ্যমে আনা হয়। বেশির ভাগ ট্রাফিক আনা হয় টাকা দিয়ে মাকের্টিং করে। হোমপেজ তৈরী করা হয় ভিজিটরদরে এঙ্গেজমেন্ট এর জন্য, অন্য পেজ অনুসন্ধান করার জন্য, প্রডাক্ট ব্রাউজ, সাইন আপ করার জন্য। আহাতে অনেক লিংক থাকে ভিজিটার দের চয়েজ অনুসারে। অন্য দিকে ল্যান্ডিং পেজ কে অনেক সময় squeeze page বলা হয় যা দ্বারা হায়ার কনভার্সন রেট ও ক্রেতার তথ্যের জন্য বিভিন্ন লিংক তৈরী করা হয়। আপনার ওয়েব সাইটে একটি মাত্র হোমপেজ তৈরী করতে পারেন কিন্তু ল্যান্ডিং পেজ যত ইচ্ছা তৈরী করতে পারেন। html, css ও php জানা থাকলে ও আপনি একটি সুন্দর ল্যান্ডিং পেজ তৈরী করতে পারবেন। চলূন শুরু করি,

১। ‍Seed Prod এর প্লাগিনঃ এ মেথড সবচেয়ে সহজ এবং সবাইকে ব্যবহার করার পরামর্স দেওয়া হয়। ইহা বর্তমান বাজারে ব্যবহৃত সবচেয়ে ভাল একটি প্লাগিন। কোন রকমের কোডিং ছাড়া আপনি অতি সহজে যে কোন ধরনের একটি ল্যান্ডিং পেজ তৈরী করতে পারেন। Seed Prod এর ফ্রি ভার্সন ব্যবহার করতে পারেন।

২। Beaver Builder প্লাগিন এর মাধ্যমেঃ আরেকটি জনপ্রিয় প্লাগিন। এটা বিশ্বের সকল থিমকে সাপোর্ট করে। প্রথমে Beaver Builder থেকে প্লাগিন এক্টিব করে নিন। এক্টিব করার পর Settings থেকে Beaver Builder পেজ থেকে প্লাগিন সেটিংস কনফিগার করে নিন। এর লাইসেন্স কি যোগ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *